Amazon

Google Algorithm | গুগল অ্যালগরিদম


গুগল অ্যালগরিদম 

( Google Algorithm )






অ্যালগরিদম(Google Algorithm) কী তা বোঝার জন্য প্রথমে  সাধারণভাবে অ্যালগরিদমগুলি কী ? তা দেখা।  কোন একটি সমস্যা সমাধানের জন্য নিয়মের একটি সেট কে অ্যালগরিদ বলে।

কম্পিউটারের ভাষায়,  নির্দিষ্ট কাজ সম্পাদনের জন্য মঞ্চস্থ করে। উদাহরণস্বরূপ,  এলোমেলোভাবে ১ এবং ১0000 এর মধ্যে একটি সংখ্যা নিয়ে আসার জন্য প্রোগ্রাম করা যেতে পারে, একটি Task যা একটি নির্দিষ্ট বিন্দু এবং শেষ পয়েন্ট থাকে। সুতরাং, এটি সীমাবদ্ধ।


গুগল অ্যালগরিদম (Google Algorithm)কী ?

গুগল অ্যালগরিদমগুলি  কিছু নিয়ম অনুসরণ করে। "Cat of clever" টাইপ করুন বা "Shoo of Dhaka" টাইপ করুন না কেন, সার্চ ইঞ্জিন বেছে নেওয়ার জন্য লক্ষ লক্ষ Result দিয়েছে।

 কীভাবে এটি সিদ্ধান্ত নিয়েছে, কোন ফলাফল  প্রদর্শন করতে এবং কোন ধাপে ফলাফল দিবে? গুগল এর এই সিদ্ধান্ত কে গুগল অ্যালগরিদম বলে।

সার্চের Result সরবরাহ করার জন্য গুগলের একটি খুব জটিল অ্যালগরিদম রয়েছে এবং এটি তুলনামূলকভাবে  পরিবর্তিত হয়।  সংস্থাটি সঠিক অ্যালগরিদমটি সর্বজনীন করে না, তবে এখানে কয়েকটি উপাদান রয়েছে যা আমরা জানি কিছু নির্দিষ্ট কীওয়ার্ডের জন্য ফলাফলের মধ্যে উপস্থিত হওয়ার ক্ষমতার উপর প্রভাব ফেলে ঃ

> Page Title, Title Tag এবং Meta Description Keyword present

> Page Sype, Back link

> Mobil Responsive

> অবশ্যই কীভাবে Page বিতরণ এবং র‌্যাঙ্ক নির্ধারণ করার সময় গুগল অ্যালগরিদম অন্বেষণ করে এমন কয়েকটি বৈশিষ্ট্য। 

উপাদানগুলিকে নির্ধারণ করে :

গুগল  কোনও Website "পড়তে" থাকায় এটি পৃষ্ঠায় সন্ধান করা প্রতিটি বৈশিষ্ট্যের জন্য একটি প্রাক-নিয়মিত সংখ্যাসূচক মান নির্ধারণ করে। সেই সংখ্যার মানটি শেষের ফলাফলের সাথে যুক্ত হয়। সুতরাং, সর্বাধিক পছন্দসই বৈশিষ্ট্যযুক্ত ওয়েব পৃষ্ঠাটি পৃষ্ঠা র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠবে কারণ অ্যালগরিদম এটিকে আরও বেশি গুরুত্ব দেয়।

Google  দ্বারা এই গণনাগুলি অবিশ্বাস্যভাবে দ্রুত পরিচালিত হয় এবং ওয়েব ডেভেলপাররা কোনও ওয়েবসাইট বা একক পৃষ্ঠায় পৃষ্ঠা র‌্যাঙ্কিংয়ে অবদান রাখে এমন বৈশিষ্ট্যগুলিকে হস্তান্তর করতে পারে বলে র‌্যাঙ্কিংগুলি ওঠানামা করতে পারে।

সার্চের জন্য গুগল অ্যালগরিদম কী :

বেসিক গুগল অ্যালগরিদম সাইটে পরিচালিত প্রতিটি সার্চর জন্য ব্যবহৃত হয়, তবে এটি সার্চকারী দ্বারা ব্যক্তিগতকৃত। উদাহরণস্বরূপ, "

speed shoo" ইনপুট করে এমন কোনও ব্যক্তি "Cat type" টাইপ করে এমন ব্যক্তির থেকে খুব আলাদা ফলাফল চায়।


অ্যালগরিদম প্রতিটি অনুসন্ধানের জন্য সামঞ্জস্য করা হয়, এবং বানান এবং শব্দের ক্রমে সামান্যতম পরিবর্তন করেও এটি পরিবর্তন করা যায়। এরপরে ফলাফলগুলি ব্যবহারকারীকে দেওয়া হয়, কে কোন সাইটটি ভিজিট করবে তা সিদ্ধান্ত নিতে পারে।


SEO জন্য গুগল অ্যালগরিদম কী:

পূর্বে উল্লিখিত হিসাবে, গুগল অ্যালগরিদম Parts পেজ র‌্যাঙ্কিং নির্ধারণ করতে কীওয়ার্ড ব্যবহার করে। নির্দিষ্ট কীওয়ার্ডগুলির জন্য র‌্যাঙ্কের সেরা উপায় হ'ল এসইও করা। এসইও মূলত গুগলকে বলার একটি উপায় যা কোনও ওয়েবসাইট বা ওয়েব পেজ কোনও নির্দিষ্ট বিষয় সম্পর্কে লেখা তা উপস্তাপন করা।

বহু বছর আগে, অনেক সাইটের পক্ষে তাদের বিষয়বস্তুগুলিকে "কীওয়ার্ড স্টাফ" দেওয়া সাধারণ ছিল। সংক্ষেপে, তারা ধরে নিয়েছিল যে গুগল অ্যালগরিদম ভাববে যে আরও Keyword লেখা হয়েছিল, পৃষ্ঠাটি তত বেশি গুরুত্বপূর্ণ হওয়া উচিত।

Google সার্চে কীভাবে কাজ করে :

প্রতিবার অনুসন্ধান করার সময়, সহায়ক তথ্য সহ কয়েক হাজার, কখনও কখনও কয়েক মিলিয়ন ওয়েব পৃষ্ঠা রয়েছে। গুগল কীভাবে ফলাফল প্রকাশ করবে তা কীভাবে টাইপ করার আগেই শুরু হয় এবং সর্বোত্তম তথ্য সরবরাহ করার প্রতিশ্রুতি দ্বারা পরিচালিত হয়।

কীভাবে সার্চে অ্যালগরিদমগুলি কাজ করে :

Rank একটি নয়, পুরো অ্যালগরিদমের একটি সিরিজ নিয়ে গঠিত। সর্বাধিক দরকারী তথ্য দেওয়ার জন্য, অনুসন্ধান অ্যালগরিদমগুলি ক্যোয়ারির শব্দগুলি, পৃষ্ঠাগুলির প্রাসঙ্গিকতা এবং ব্যবহারযোগ্যতা, উত্সগুলির দক্ষতা এবং  অবস্থান এবং সেটিংস সহ অনেকগুলি বিষয় দেখায়। প্রতিটি ফ্যাক্টরের জন্য প্রয়োগ করা ওয়েট  ক্যোয়ারের প্রকৃতির উপর নির্ভর করে পরিবর্তিত হয় ।

গুগল প্রতি বছর কয়েক হাজার বার তার সার্চ অ্যালগরিদম আপডেট করার দাবি করেছে। পরম সংখ্যাগরিষ্ঠ ক্ষেত্রে, গুগল অ্যালগরিদম আপডেটগুলি লক্ষ্য করা খুব ছোট। তবে, প্রতি একবারে গুগল এমন একটি পরিবর্তনকে এমন মৌলিক পরিবর্তনের সাথে পরিচয় করিয়ে দেয় যে এটি আমাদের এসইওকে চিরকালের জন্য ব্যাহত করে।

নিন্মে কিছু সার্চ অ্যালগরিদম এর উৎপত্তি সন,কাজ , করনীয় নিয়ে আলোচনা করা হয়েছে-



1. Panda

ফেব্রুয়ারি 24, 2011

এটি কীভাবে কাজ করে: পান্ডার অ্যালগরিদম আপডেট ওয়েব পৃষ্ঠাগুলিতে তথাকথিত "মানের স্কোর" বরাদ্দ করে। এই স্কোরটি তখন র‌্যাঙ্কিং ফ্যাক্টর হিসাবে ব্যবহৃত হয়। প্রাথমিকভাবে, পান্ডার প্রভাবগুলি হালকা ছিল, তবে জানুয়ারী 2016 এ এটি স্থায়ীভাবে গুগলের মূল অ্যালগরিদমে অন্তর্ভুক্ত করা হয়েছিল। তারপরে, আপডেট রোলআউটগুলি আরও ঘন ঘন হয়ে উঠেছে, তাই পান্ডার জরিমানা এবং পুনরুদ্ধার উভয়ই এখন দ্রুত ঘটে।

কীভাবে সমন্বয় করবেন: কন্টেন্ট নকল, লো কন্টেন্ট  সামগ্রী এবং কীওয়ার্ড স্টাফিংয়ের জন্য নিয়মিত সাইট চেক চালান। এটি করতে আপনার এসইও পাওয়ারসুইটের ওয়েবসাইট অডিটর এর মতো একটি সাইট ক্রলার দরকার।

ওয়েবসাইট অডিটরের নতুন সামগ্রী সম্পাদক মডিউল দিয়ে আপনি কোনও সম্ভাব্য জরিমানা এড়াতে এবং দুর্ঘটনা মূলশব্দ স্টাফিংয়ের ঝুঁকি ছাড়াই পৃষ্ঠা তৈরি করতে পারেন। সামগ্রী সম্পাদক আপনার শীর্ষ প্রতিযোগীদের পৃষ্ঠাগুলি বিশ্লেষণ করে এবং গুগল অনুসন্ধানে ইতিমধ্যে সফল হওয়া সামগ্রীর উপর ভিত্তি করে এসইও সুপারিশ সরবরাহ করে।

এবং যদি আপনি আপনার সামগ্রীটি ওয়েবে অন্য কোথাও সদৃশ হয়েছে কিনা তা পরীক্ষা করতে চান, কপিস্কেপের মতো চুরির চেক ব্যবহার করুন।



2. Penguin

24 এপ্রিল, 2012

এটি কীভাবে কাজ করে: গুগল পেঙ্গুইনের উদ্দেশ্য হ'ল সাইটগুলি ডাউন-রেঙ্ক যাঁর ব্যাকলিঙ্কগুলি অপ্রাকৃত দেখাচ্ছে। এই আপডেটটি লিঙ্ক ফার্মগুলি এবং পিবিএন থেকে লিঙ্ক কেনার মতো স্বল্প-প্রচেষ্টা লিঙ্ক বিল্ডিংয়ের অবসান ঘটায়।

কীভাবে সমন্বয় করবেন: গুগল পেঙ্গুইন আপডেটের প্রভাব থেকে নিরাপদ থাকতে আপনার লিঙ্ক প্রোফাইলের বৃদ্ধি পর্যবেক্ষণ করুন এবং এসইও স্পাইগ্লাসের মতো ব্যাকলিংক পরীক্ষক দিয়ে নিয়মিত নিরীক্ষা চালান। সরঞ্জামের সংক্ষিপ্তসার ড্যাশবোর্ডে আপনি আপনার লিঙ্ক প্রোফাইলের বিকাশের জন্য একটি অগ্রগতি গ্রাফ খুঁজে পাবেন। যে কোনও অস্বাভাবিক স্পাইকের সন্ধান করুন: এগুলি আপনার প্রতিযোগীদের দ্বারা নেতিবাচক এসইও আক্রমণের ফলাফল হতে পারে।

পেঙ্গুইন যে অ্যাকাউন্টগুলি আমলে নেয় সে পরিসংখ্যানগুলি এসইও স্পাইগ্লাসের পেনাল্টি রিস্ক সূত্রে অন্তর্ভুক্ত করা হয়েছে। পেনাল্টি রিস্ক ট্যাবে নেভিগেট করুন এবং আপনার ব্যাকলিঙ্ক তালিকাটি সর্বোচ্চ ঝুঁকি থেকে সর্বনিম্নে সাজান। 50% এর উপরে ঝুঁকিযুক্ত লিঙ্কগুলি তদন্ত করা উচিত। যদি তারা দূষিত হয়ে দাঁড়ায় তবে এটিকে ডিসভ্যাও ফাইলটিতে যুক্ত করুন, এটি ডাউনলোড করুন এবং এটি Google এর Disavow Links Tool গুলিতে জমা দিন।



3. Hummingbird

আগস্ট 22, 2013

কীভাবে কাজ করে: হামিংবার্ড অ্যালগরিদম গুগলকে অনুসন্ধানের অনুসন্ধানগুলিকে আরও ভালভাবে ব্যাখ্যা করতে এবং ফলাফল সরবরাহ করতে সহায়তা করে  । কীওয়ার্ডগুলি গুরুত্বপূর্ণ অব্যাহত রাখার পরেও হামিংবার্ড অ্যালগরিদম কোনও পৃষ্ঠার পক্ষে অনুসন্ধানের জন্য যথাযথ শব্দগুলি না রাখলেও কোনও প্রশ্নের জন্য র‍্যাঙ্ক করা সম্ভব করে। এটি প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াজাতকরণের সাহায্যে অর্জন করা হয় যা সুপ্ত শব্দার্থানুক্রমিক সূচক, সহজাত পদ এবং সমার্থক শব্দগুলির উপর নির্ভর করে।

কীভাবে সমন্বয় করবেন: কীওয়ার্ড গবেষণা প্রসারিত  এবং কীওয়ার্ডগুলির পিছনে ধারণাগুলিতে ফোকাস করুন। সম্পর্কিত অনুসন্ধান, প্রতিশব্দ এবং সহজাত পদগুলি সাবধানতার সাথে বিশ্লেষণ করুন। এই জাতীয় ধারণাগুলির দুর্দান্ত উত্স হ'ল গুগল সম্পর্কিত অনুসন্ধান এবং গুগল সম্পর্কিত প্রশ্ন, পাশাপাশি গুগল স্বতঃপূরণ পরামর্শ। আপনি তাদের সকলকে র‌্যাঙ্ক ট্র্যাকারের কীওয়ার্ড গবেষণা মডিউলে অন্তর্ভুক্ত করতে পারবেন।

আপনার শ্রোতার ভাষা আরও ভালভাবে বুঝতে এবং আপনার সামগ্রীতে বৈচিত্র্য আনতে এই অন্তর্দৃষ্টিগুলি ব্যবহার করুন। অনুসন্ধানকারীদের উদ্দেশ্যকে সন্তুষ্ট করে এমন বিস্তৃত সামগ্রী তৈরি করে আপনি ব্যস্ততা এবং এসইও উভয় ক্ষেত্রেই জয়ী হবেন।



4. Mobile

21 এপ্রিল, 2015

 এটি এবং পরবর্তী মোবাইল অনুসন্ধান আপডেটগুলি (2018, 2020) আপনার ওয়েবসাইটের একটি মোবাইল সংস্করণে ডেস্কটপ থেকে ফোকাস স্থানান্তরিত করেছে। আজ, গুগল সমস্ত ওয়েবসাইট তাদের মোবাইল সংস্করণগুলি কত দ্রুত এবং ব্যবহারকারী বান্ধব তার উপর ভিত্তি করে র‌্যাঙ্ক করে।

কীভাবে সমন্বয় করবেন: মোবাইল পৃষ্ঠাগুলির জন্য আপনার পৃষ্ঠাগুলি অনুকূলিত করুন এবং গতি এবং ব্যবহারযোগ্যতার দিকে মনোনিবেশ করুন। গুগলের মোবাইল-বান্ধব এবং পৃষ্ঠার গতি পরীক্ষা আপনাকে আপনার পৃষ্ঠার কোন দিকগুলি উন্নত করা দরকার তা দেখতে সহায়তা করবে। পরীক্ষাগুলি ওয়েবসাইট অডিটরে একীভূত হয় যাতে আপনি আপনার সামগ্রিক ওয়েবসাইট নিরীক্ষণের অংশ হিসাবে আপনার Pages মোবাইল অপ্টিমাইজেশন পরীক্ষা করতে পারেন। 



5. RankBrain

 26 অক্টোবর, 2015

 র‌্যাঙ্কব্রাইন হ'ল গুগলের হামিংবার্ড অ্যালগরিদমের একটি অংশ। এটি এমন একটি মেশিন লার্নিং সিস্টেম যা গুগলকে ক্যোয়ারির পিছনে অর্থ বুঝতে এবং সেই প্রশ্নের উত্তরে সেরা মিলের সন্ধানের ফলাফল পরিবেশন করতে সহায়তা করে। গুগল র্যাঙ্কব্রাইনকে তৃতীয় গুরুত্বপূর্ণ র‌্যাঙ্কিং ফ্যাক্টর বলে ।

যদিও আমরা এই বড় আপডেটের পিছনের সঠিক সূত্রটি জানি না, তবে sensকমত্যটি হচ্ছে যে র্যাঙ্কব্রাইন কোনও ব্যবহারকারীর গুগল অনুসন্ধান ফলাফলকে অনুকূলিতকরণের জন্য দায়বদ্ধ। মূলত, গুগল কোনও ব্যক্তির অনুসন্ধানের অনুসন্ধানের বাইরে চলে যায় এবং প্রতিশব্দ, অন্তর্নিহিত শব্দ এবং ব্যক্তিগত অনুসন্ধানের ইতিহাসের মতো বৃহত্তর প্রসঙ্গটি বিবেচনা করে।


প্রতিযোগিতামূলক বিশ্লেষণের সাহায্যে আপনার পৃষ্ঠাগুলি প্রাসঙ্গিকতা এবং ব্যাপকতার জন্য অনুকূলিত করুন। ওয়েবসাইট অডিটরের টিএফ-আইডিএফ সরঞ্জামের সাহায্যে আপনি আপনার শীর্ষস্থানীয় প্রতিযোগীদের একটি বিশাল সংখ্যক দ্বারা ব্যবহৃত প্রাসঙ্গিক পদ এবং ধারণাগুলির পুরো তালিকা আবিষ্কার করতে পারেন। এই পদগুলিকে আপনার সামগ্রীতে যুক্ত করার জন্য একটি উপায় সন্ধান করুন এবং আপনি অনুসন্ধানের প্রাসঙ্গিকতা নাটকীয়ভাবে বৃদ্ধি পেতে দেখবেন।



6. Medic

 4 মে, 2018

 গুগল মেডিকেল আপডেটটি অসতর্কিতভাবে চিকিত্সা ওয়েবসাইটগুলির পাশাপাশি সম্ভাব্য জীবন-পরিবর্তনের সিদ্ধান্তগুলি (অর্থ, আইন, শিক্ষা) সংক্রান্ত অন্যান্য ওয়েবসাইটগুলিকে প্রভাবিত করেছে বলে মনে হয়েছে। যদিও স্পষ্টভাবে নিশ্চিত হওয়া যায়নি, গুগল প্রতিনিধিরা ইঙ্গিত দিয়েছে যে আপডেটটি কোয়ালিটি রেটার গাইডলাইনস ডকুমেন্ট থেকে কিছু ই-এ-টি (দক্ষতা, কর্তৃত্ব, বিশ্বাস) সংকেত কার্যকর করেছে।

আজ অবধি, মেডিকেল আপডেটের জন্য কোনও প্রমাণিত পুনরুদ্ধারের কৌশল নেই। কিছু SEOs আপনার ওয়েবসাইটে বিশ্বাসযোগ্যতা ndণ দেওয়ার জন্য বিশেষজ্ঞ লেখকদের নিয়োগের পরামর্শ দেয়, অন্যরা দাবি করেন যে সমাধানটি আপনার ব্র্যান্ডের সত্তা তৈরির ক্ষেত্রে রয়েছে। তবে, আমরা যদি সত্যগুলিতে লেগে থাকি তবে আপনার ওয়েবসাইটের কর্তৃত্ব বাড়ানোর একমাত্র নির্ভরযোগ্য উপায় হ'ল আপনার ব্যাকলিংক প্রোফাইলটি বাড়ানো। একটি দক্ষ পদ্ধতি হ'ল এসইও স্পাইগ্লাসের মতো ব্যাকলিঙ্ক গবেষণা সরঞ্জাম ব্যবহার করা এবং আপনার প্রতিযোগীদের কাছ থেকে ব্যাকলিংক ধারনা নেওয়া।

এসইও স্পাইগ্লাস আপনাকে আপনার ওয়েবসাইট এবং আপনার প্রতিযোগীদের ওয়েবসাইটগুলির মধ্যে ব্যাকলিংক ফাঁক সন্ধান করতে দেয়। সেরা সম্ভাবনাগুলি হ'ল উচ্চ-কর্তৃপক্ষের ওয়েবসাইটগুলি যা আপনার দু'জন বা আরও বেশি প্রতিযোগীদের সাথে লিঙ্ক করে। এটি ইঙ্গিত দেয় যে ওয়েবসাইটগুলি আপনার কুলুঙ্গিতে আগ্রহী, তবে কোনও একটি সংস্থার সাথে একচেটিয়া সম্পর্ক নেই।


আরও টিপসের জন্য, গুণমানের রেটার নির্দেশিকাগুলির উপর ভিত্তি করে এই এসইও গাইডটি অন্বেষণ করুন।




7. Bert

22 অক্টোবর, 2019

গুগলের এই অ্যালগরিদম আপডেটটি অনুসন্ধান কোয়েরিগুলি আরও ভালভাবে বুঝতে, পাঠ্যকে ব্যাখ্যা করতে, সত্তাগুলি সনাক্ত করতে এবং সত্তার মধ্যে সম্পর্কের জন্য প্রাকৃতিক ভাষা প্রসেসিং প্রযুক্তি ব্যবহার করে। আমরা দেখেছি পান্ডা, হামিংবার্ড এবং র্যাঙ্কব্রাইন আপডেটগুলি কীওয়ার্ড থেকে দূরে সরে গেছে, এবং বিইআরটি আপডেট হ'ল এই প্রয়াসের সমাপ্তি - এটি গুগলকে অনুসন্ধান এবং অনুসন্ধানের ফলাফল উভয় ক্ষেত্রে আরও অনেক উপকার বুঝতে পারে।

গুগল আসলে ভাল লেখাকে পুরস্কৃত করছে এমন দিনটি আমরা শেষ পর্যন্ত দেখতে পেয়েছি। এর আগে কখনও হয়নি, অর্থপূর্ণ অনুলিপিটির জন্য প্রচেষ্টা করা গুরুত্বপূর্ণ। এর অর্থ আপনার উজ্জীবিত শব্দগুলিতে সহজ হওয়া উচিত এবং লেখার একটি বহিরাগত স্টাইল গ্রহণ করা উচিত। অনুলিপি তৈরি করার সময় সত্তা গবেষণা করাও ভাল ধারণা - প্রাসঙ্গিক সত্তা সহ আপনার সামগ্রীর প্রসঙ্গ তৈরিতে সহায়তা করে।

আরও টিপসের জন্য, এসইওতে সত্ত্বা ব্যবহারের জন্য এই গাইডটি দেখুন।



8. Core Update

 2017-বর্তমান

২০১৭ সাল পর্যন্ত গুগল বড় আপডেটগুলি গুগল কোর আপডেট হিসাবে উল্লেখ করতে শুরু করেছে। সেই থেকে, সেই আপডেটগুলি কী এবং সেগুলির অনুসন্ধানের কোন অংশগুলি উন্নত করার উদ্দেশ্যে সে সম্পর্কে আরও স্বচ্ছতা নেই। এসইওগুলি প্রায়শই পোস্ট-আপডেটের র‌্যাঙ্কিংয়ের শিফটগুলি ট্র্যাক করে এবং ঠিক কী পরিবর্তিত হয়েছিল তা নির্ধারণের চেষ্টা করত, তবে খুব কমই একটি চূড়ান্ত পর্যবেক্ষণ হয়। সম্ভবত গুগল কোর আপডেটগুলি পূর্ববর্তী গুগল আপডেটগুলিতে কেবল উন্নতি হয় বা ছোট ছোট আপডেটগুলির বান্ডিলগুলি একত্রে আবদ্ধ থাকে।

গুগল কোর আপডেটগুলির প্রভাবগুলি প্রায়শই অজানা, তাই আপনি যে কীওয়ার্ডটি লক্ষ্য করছেন তার জন্য SERP ইতিহাস ট্র্যাক করুন। আপডেটটি হয়ে গেলে, আপনি পরীক্ষা করতে পারবেন যে আপনার প্রতিযোগীদের মধ্যে কোনটি র‌্যাঙ্কিংয়ে উপরে বা নিচে চলে গেছে এবং অবদানকারী উপাদানগুলি সম্পর্কে একটি শিক্ষিত অনুমান করতে পারে।

গুগোল অ্যালগরিদম মেনে যেকোনো ওয়েবসাইট তথা ওয়েবপেজকে আপডেট করলে তা খুব খুব দ্রুতই গুগোল আরো রাঙ্কিং পাবে। গুগোল প্রতিনিয়ত তার এই অ্যালগরিদম গুলিকে আপডেট করে আসছে। যেহেতু প্রত্যেকটি অ্যালগরিদম আলাদা আলাদা বিষয়ের উপর কাজ করে আসছে তাই অ্যালগোরিদমের আপডেটেড দিকে নজর রাখা জরুরি। এতে খুব সহজেই গুগলের এক নম্বর পেয়েছে আসা সম্ভব। পাশাপাশি একটি পেইজ বাতাসকে গুগোল যেভাবে চায় সেভাবে তৈরি করা সম্ভব। মূলত অ্যালগরিদম হচ্ছে কোন কাজের একটি ধারাবাহিক উদ্ধার যেহেতু ওয়েবপেজকে আমাদের সামনে হাজির করার জন্য গুগল সার্চ ইঞ্জিন কাজ করে আসছে তাই যে সকল বিষয় দিয়ে আমরা সার্চ করব তার উপর বেশ করে আমাদের সামনে গুগোল যে ওয়েব সাইটগুলি হাজির করবে তার একটি ধারাবাহিক পদ্ধতি হচ্ছে এই অ্যালগরিদম যা আমরা বলছি গুগল সার্চ ইঞ্জিনের অপটিমাইজেশন এর ক্ষেত্রে অত্যন্ত জরুরী।









No comments

Hi Thanks for Your Valuable Comments

Powered by Blogger.